1. admin@bdsomoy.com : Bd Somoy : Bd Somoy
সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গরু দিয়ে ধান খাওয়ানোর প্রতিবাদ করায় থানায় অভিযোগ দায়ের করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সমবেদনা : শেখ হাসিনার রাজধানীর সড়কগুলোতে গত ক’দিনের তুলনায় বেড়ে গেছে পরিবহন সুনামগঞ্জে করোনা ভাইরাসে মানুষজনকে নিরাপদে রাখতে মাস্ক ও সাবান বিতরণ করেন গীতা পরিষদ সুনামগঞ্জ জেলার উপদেষ্টা রোকন উদ্দিন রাজুর অর্থয়ানে প্রায় ২০০টি সাবান,২০০টি মাস্ক ও খাদ্য সামগ্রী বিতরণ সুনামগঞ্জ করোনা ভাইরাস প্রতিরোধে দায়িত্বরত পুলিশ সদস্যদের হাতে দুপুরের নাস্তা তুলে দেন : চপল সুনামগঞ্জ জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদের উদ্যোগে ঘরবন্দি মানুষের মাঝে ত্রানসামগ্রী বিরতণ নড়াইলের কালিয়া পৌর মেয়রের উদ্যেগে জীবানুনাশক স্প্রে কার্যক্রম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করায় ইতালি ফেরত যুবককে জরিমানা সাতক্ষীরায় রংপুর পীরগঞ্জের ইউ.এন.ও টিএমএ মোমিন বললেন রংপুরে “লকডাউন” বলে গুজব সৃষ্টি হয়েছে

মুক্তিযুদ্ধের চেতনা লালনের কোনো বিকল্প নেই : পীযুষ বন্দ্যোপাধ্যায়

  • প্রকাশিত : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

মোঃ রাসেল ইসলাম : ( বেনাপোল ) ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ০২:৩০ পিএম

বাঙালি সংস্কৃতির মূল কথা হল অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি। আর এটি বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনা লালনের কোনো বিকল্প নেই। বাংলাদেশ হচ্ছে একটি ফুলের বাগান, সবাই সবার ধর্ম পালন করবে কিন্তু বাঙালী সাংস্কৃতি এর বেলায় আমরা সবাই একই।

সম্প্রীতি বাংলাদেশ-এর আহবায়ক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযুষ বন্দ্যোপাধ্যায় আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) যশোরের শার্শায় সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

আজ সোমবার সকাল ১১টার সময় শার্শা উপজেলা পরিষদ মিলনায়তনে “গাহি সাম্যের গান শতবর্ষের পথে বঙ্গবন্ধু” এবং সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এ সংলাপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবেক সচিব ও যুগ্ন আহবায়ক সম্প্রীতি বাংলাদেশের নাসির উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথীর মধ্যে বক্তব্য দেন শার্শা উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলার নির্বাহি অফিসার পূলক কুমার মণ্ডল, নির্বাহি সদস্য সম্প্রীতি বাংলাদেশের মিহির কান্তি ঘোষাল, শার্শা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান ,যশোর জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরেদৗস, শার্শা উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্রী বৈদ্যনাথ দাস, উপজেলা খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি মিষ্টার সলমোন দাস।

অনুুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দ অহিদুল হক।স¤প্রীতি সংলাপের শুরুতে বড় পর্দায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর প্রামান্য চিত্র দশর্দের দেখানো হয়। এর আগে আয়োজক কমিটি ফুলেল তোরা দিয়ে অতিথীদের বরন করে নেন।

সম্প্রীতি সংলাপ বাংলাদেশের এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলার সকল চেয়ারম্যানবৃন্দ, গনমাধ্যম কর্মী, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষাথীরা ,বিভিন্ন মাদ্রাসার আলেমগন, স্থানীয় পর্যায়ে গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৭ । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।