1. admin@bdsomoy.com : Bd Somoy : Bd Somoy
সোমবার, ৩০ মার্চ ২০২০, ০৪:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গরু দিয়ে ধান খাওয়ানোর প্রতিবাদ করায় থানায় অভিযোগ দায়ের করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে সমবেদনা : শেখ হাসিনার রাজধানীর সড়কগুলোতে গত ক’দিনের তুলনায় বেড়ে গেছে পরিবহন সুনামগঞ্জে করোনা ভাইরাসে মানুষজনকে নিরাপদে রাখতে মাস্ক ও সাবান বিতরণ করেন গীতা পরিষদ সুনামগঞ্জ জেলার উপদেষ্টা রোকন উদ্দিন রাজুর অর্থয়ানে প্রায় ২০০টি সাবান,২০০টি মাস্ক ও খাদ্য সামগ্রী বিতরণ সুনামগঞ্জ করোনা ভাইরাস প্রতিরোধে দায়িত্বরত পুলিশ সদস্যদের হাতে দুপুরের নাস্তা তুলে দেন : চপল সুনামগঞ্জ জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদের উদ্যোগে ঘরবন্দি মানুষের মাঝে ত্রানসামগ্রী বিরতণ নড়াইলের কালিয়া পৌর মেয়রের উদ্যেগে জীবানুনাশক স্প্রে কার্যক্রম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করায় ইতালি ফেরত যুবককে জরিমানা সাতক্ষীরায় রংপুর পীরগঞ্জের ইউ.এন.ও টিএমএ মোমিন বললেন রংপুরে “লকডাউন” বলে গুজব সৃষ্টি হয়েছে

অস্ত্রসহ আটকের ৫দিনেও নেওয়া হয়নি আইনগত পদক্ষেপ সুনামগঞ্জে

  • প্রকাশিত : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫২ বার পড়া হয়েছে

জাহাঙ্গীর আলম : ( তাহিরপুর – সুনামগঞ্জ ) ১৭ ফেব্রুয়ারি, ২০২০, ০৬:৩০ পিএম

সুনামগঞ্জের টেকেরঘাট পুলিশ ফাঁড়ি সংলগ্ন চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজে হামলার সময় চাইনিজ কুরালসহ সিহাব সরোয়ার শিপু নামের মাদকাসক্ত এক লম্পটকে আটকের ৫দিন পেরিয়ে গেলেও নেওয়া হয়নি আইনগত কোন পদক্ষেপ।

সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ,ম্যানেজিং কমিটি ও পুলিশ প্রশাসনকে ম্যানেজ করে এই ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে দেখে ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকসহ সর্বস্তরের জনসাধারণের মাঝে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এবং চাইনিজ কুরালসহ আটক লম্পট সিহাব সারোয়ার শিপুর বিরুদ্ধে শীগ্রই আইনগত পদক্ষেপ না নিলে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা প্রকাশ করেছে এলাকাবাসী।

এব্যাপারে ছাত্রছাত্রী ও স্থানীয়রা জানায়,গত বুধবার দুপুরে মাদকাসক্ত লম্পট সিহাব সারোয়ার শিপু টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের উত্যক্ত করে। এসময় সংশ্লিস্ট কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র মিতুন প্রতিবাদ করার কারণে চাইনিজ কুরাল নিয়ে লম্পট সিহাব সারোয়ার শিপু কলেজের ভিতরেই হামলা করে।

এসময় কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে লম্পট শিপুকে চাইনিজ কুরালসহ আটক করে গাছের সাথে বেঁধে রাখে। খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী ঘটনাস্থলে যাওয়ার পর বিকেল সাড়ে ৪টায় সালিশ বসে। কিন্তু সালিসের মাধ্যমে সমাধান না হওয়ার কারণে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে।

পরে পরিস্থিতি সামাল দিতে কলেজ কর্তৃপক্ষ লম্পট শিপুকে চাইনিজ কুরালসহ টেকেরঘাট পুলিশ ক্যাম্পের হেফাজতে নেয়। এবং পরদিন বিকেলে আবার সালিশ বসে সমাধান করার আশ্বাস দিয়ে লম্পট শিপুকে গোপনে তা মা সহকারী প্রাথমিক স্কুল শিক্ষিকা মনোয়ারা বেগমের হেফাজতে দিয়ে দেওয়া হয়।

কিন্তু হামলার ঘটনার ৫দিন পেরিয়ে গেলেও হয়নি কোন সালিশ এবং নেওয়া হয়নি আইনগত কোন পদক্ষেপ। অথচ লম্পট শিপুর বিরুদ্ধে অভিযোগে কোন শেষ নেই। ইয়াবা ও পিস্তলসহ লম্পট সিহাব সারোয়ার শিপুকে র‌্যাব গ্রেফতার করার ঘটনাকে কেন্দ্র করে সিলেটের বিজিবি স্কুল থেকে তাকে বহিস্কার করা হয়।

এরআগে ছাত্রীদের স্কুলে আসা যাওয়ার পথে ইভটিজিং করার অপরাধে তাহিরপুর উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় থেকে শিপুকে বহিস্কার করা হয় বলে ছাত্রছাত্রীরা জানায়।

কিন্তু টেকেরঘাট কলেজে হামলার পর লম্পট শিপুকে চাইনিজ কুরালসহ শিক্ষক ও শিক্ষার্থীরা আটক করার ৫দিন পেরিয়ে যাওয়ার পরও আইনগত কোন পদক্ষেপ না নেওয়ায় সুনামগঞ্জ জেলা জুড়ে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে।

এব্যাপারে টেকেরঘাট পুলিশ ফাঁড়ি এএসআই মুসা বলেন,চাইনিজ কুরালসহ সিহাব সারোয়ার শিপু নামের একজনকে আটক করার বিষয়টি জানতে পেরেছি কিন্তু কলেজ কর্তৃপক্ষ আমাদের কাছে অস্ত্র জমা দেয়নি এবং লিখিত কোন অভিযোগও করেনি।

চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খাইরুল আলম এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,সালিসের মাধ্যমে লম্পট শিহাব সারোয়ার শিপুর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সালিসের মাধ্যমে সমাধানের কথা বলে এই ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে বলে অভিযোগ উঠেছে। তাই এব্যাপারে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের সহযোগীতা কামনা করছেন সংশ্লিষ্ট কলেজের কোমলমতি ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকসহ সর্বস্থরের জনসাধারণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৭ । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।