1. admin@bdsomoy.com : Bd Somoy : Bd Somoy
বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তেজগাঁও থানায় বিএফডিসি কর্মকর্তার রহস্যজনক মৃত্যু সাভার সাদাপুর থেকে বৃদ্ধর লাশ উদ্ধার উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী গড়ে তুলার প্রতিশ্রুতি দিয়েছেন : তাপস বঙ্গবন্ধু, বিপিএল এবার নতুন চ্যাম্পিয়ন পেলো : রাজশাহী রয়্যালসকে দুই সিটি নির্বাচন পেছালে সমস্যা কী বললেন : আসিফ নজরুল বাংলার সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের দেশে ফেরা : অনিশ্চিত বেনাপোলে পুলিশের অভিযানে ১৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার : মাসুদ রানা প্রাথমিক সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থীকে এখন থেকে আর বহিষ্কার নয় : শিক্ষা মন্ত্রণালয় বঙ্গবন্ধু বিপিএল থেকে মাশরাফির ঢাকা : বিদায় পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ড হাইকোর্টে : বাতিল

ঢাকা সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের সিদ্ধান্ত হয়নি

  • প্রকাশিত : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ৩৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ১২ জানুয়ারি, ২০১৯, ০৭:৩০ পিএম

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজার কারণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) ভোটগ্রহণের তারিখ পেছানো হবে কি-না, সে বিষয়ে আজও কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি নির্বাচন কমিশন (ইসি)।

এ নিয়ে আজ রোববার ( ১২ জানুয়ারি ) বিকেল ৩টা ৩০মিনিটে প্রধান নির্বাচন কমিশনারের কক্ষে বৈঠক হয়। সিইসি কে এম নুরুল হুদার নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন চারজন নির্বাচন কমিশনার। এ নিয়ে আগামীকাল ( ১৩ সোমবার) আবারও বৈঠক হতে পারে বলে ইসির একটি সূত্র জানিয়েছে।

বৈঠক শেষে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদমাধ্যমকে বলেন, ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

কবিতা খানম বলেন, ৩০ জানুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছিল। সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের বিষয়টি আদালতেও গেছে। কিন্তু আদালত নির্বাচন পেছানোর কথা বলেননি। আমরাও আমাদের সিদ্ধান্ত থেকে সরে আসছি না। নির্বাচন ৩০ জানুয়ারিই থাকছে।

বৈঠকের আগে ইসি রফিকুল ইসলাম বলেছিলেন, ঢাকা সিটি নির্বাচন পেছানোর বিষয়ে এখন পর্যন্ত কমিশনে কোনো প্রস্তাবনা উত্থাপন করা হয়নি। ফলে নির্বাচন পেছানোর সুযোগ নেই।

তিনি আরো বলেন, এরই মধ্যে এটা নিয়ে উচ্চ আদালতে রিট হয়েছে। তবে আদালত যদি কোনো সিদ্ধান্ত দেন, তাহলে সে সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। তবে আদালতের নির্দেশনা না এলে সিটি নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই।

ইসির অতিরিক্ত সচিব মুখলেছুর রহমান বলেন, ঢাকা দক্ষিণ সিটির রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন সরস্বতী পূজা উপলক্ষে ভোট পেছানোর সুপারিশ করে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠির বিষয়টি আমরা নির্বাচন কমিশনকে জানিয়েছি। তবে কমিশন ভোট পেছানোর কোনো চিন্তা করছে না।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে, আগামী ৩০ জানুয়ারি ডিএনসিসি-ডিএসসিসিতে ভোটগ্রহণ হওয়ার কথা। কিন্তু সেদিন সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা উদযাপন হবে।

নির্বাচনের তারিখ পেছাতে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে দাবি তোলা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৭ । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।