1. admin@bdsomoy.com : Bd Somoy : Bd Somoy
বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৬:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তেজগাঁও থানায় বিএফডিসি কর্মকর্তার রহস্যজনক মৃত্যু সাভার সাদাপুর থেকে বৃদ্ধর লাশ উদ্ধার উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী গড়ে তুলার প্রতিশ্রুতি দিয়েছেন : তাপস বঙ্গবন্ধু, বিপিএল এবার নতুন চ্যাম্পিয়ন পেলো : রাজশাহী রয়্যালসকে দুই সিটি নির্বাচন পেছালে সমস্যা কী বললেন : আসিফ নজরুল বাংলার সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোরের দেশে ফেরা : অনিশ্চিত বেনাপোলে পুলিশের অভিযানে ১৮০ পিস ইয়াবাসহ গ্রেফতার : মাসুদ রানা প্রাথমিক সমাপনী পরীক্ষায় পরীক্ষার্থীকে এখন থেকে আর বহিষ্কার নয় : শিক্ষা মন্ত্রণালয় বঙ্গবন্ধু বিপিএল থেকে মাশরাফির ঢাকা : বিদায় পারভেজ মোশাররফের মৃত্যুদণ্ড হাইকোর্টে : বাতিল

মুজিবীয় আদর্শে বাংলাদেশকে গড়ে তোলা হবে বললেন : প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ২২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : ১০ জানুয়ারি, ২০১৯, ০৭:০০ পিএম

মুজিবীয় আদর্শে বাংলাদেশকে গড়ে তোলা হবে বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (১০ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে তিনি একথা বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের অত্যন্ত দুর্ভাগ্য যে, পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি। তাকে জীবন দিতে হয়েছিল বাংলার মাটিতে। বাংলাদেশে মাঝখানে যে কালো অধ্যায় গেছে। সে কালো অধ্যায় যেন আর কোনোদিন ফিরে না আসে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন ও সার্বভৌম দেশ দিয়ে গেছেন। তার জীবনের ২৪ বছরের সংগ্রামের মধ্য দিয়ে তিনি জাতিকে মুক্ত করেছিলেন। পাকিস্তানের শাসক কোনোদিনও চাইনি বাঙালি রাষ্ট্রক্ষমতায় যাক।

শেখ হাসিনা বলেন, ‘বাংলার দুঃখী মানুষের কথা বলতে গিয়ে তিনি জীবনটা কারাগারে কাটিয়েছেন। এদেশের মানুষ যেন অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা পায় এটিই ছিল তার স্বপ্ন। পাকিস্তানের মিলানওয়ালি জেলখানায় তাকে আটকে রাখা হয়। সেই জেলখানায় গরমের সময় প্রচণ্ড গরম, শীতের সময় প্রচণ্ড শীত। মুক্তিযুদ্ধ চলাকালে দীর্ঘ ৯ মাস তিনি কারাগারে বন্দি ছিলেন’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৭ । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।